ভালোবাসা রসিকতা নই!

💝💝💝ভালোবাসা রসিকতা নই💝💝💝
👉👉👉Md Shahin Akter👈👈👈
☝👆☝👆☝👆👊👊👆☝👆☝

ভালোবাসা রসিকতা নই!

বর্তমান সময়ে কেউ একজন সিঙ্গেল আছে দেখাতে পারবেন না।কেউ কোন না কোন সম্পর্কে জড়িত।ভার্চুয়াল জগৎ থেকে শুরু করে বাস্তব জীবনেও এর প্রভাব বিস্তারিত এবং বলবৎ।
কেউ কৌতূহল বসত অনেক গুলো সম্পর্কে জড়িয়ে পড়ে,কেউ একটা সম্পর্ক ভাঙ্গতে আর একটা নতুন সম্পর্কে জড়াতে চাই,কেউ নতুন মনের মানুষ খুঁজতে খুঁজতে জীবনের লিস্টে অনেক নাম জড়িয়ে ফেলে।
কখনো কি খেয়াল করে দেখেছে সেই মেয়ে বা ছেলেটি তার অদূর ভবিষ্যতে কতখানি নির্মম হতে পারে?

ভালোবাসা রসিকতা নই,চাইলাম আজ একটি ছেলের সাথে, কাল আর একটি ছেলে বা মেয়ের সাথে সম্পর্কে জড়িয়ে গেলাম।এটা কাম্য নয়।

রসিকতা করে নচিকেতা একটা গান লিখেছিলেন,
“সংকীর্ণ মনের মানুষ যারা, তারাই তো ভালোবাসে একবার।
যার মন বড় যতো দেখে ভালো অবিরত, তারাই তো ভালোবাসে বার বার।”(অন্য প্রেমের গান)

আসলে গানটি দুই দিক দিয়ে ধরলে বলা যায়, যারা ভালোবাসে একবার তারা খুবই সংকীর্ণ মনের মানুষ (narrow mind)।আর যারা বারবার ভালোবাসতেই থাকে তারা বিশাল মনের অধিকারী(biggest mind people)।এটা আমার অভিমত নয়,শিল্পী নচিকেতার।

বর্তমান সময়ে ভালোবাসা পণ্য দ্রব্য হয়ে গেছে।যে যেমন করে পারছে খরিদ করছে আর বিক্রি করছে।ভালোবাসা এখন চরম পর্যায়ে চলে গেছে তা বিভিন্ন স্যোসাল মিডিয়ার মাধ্যমে নিজের দেহের সব অঙ্গ-প্রতঙ্গ দেখানোর স্বভাব হয়ে দাড়িয়েছে ছেলে-মেয়ে উভয়ের ক্ষেত্রে। আর বন জঙ্গলে লুকিয়ে চুটিয়েপ্রেম করার কথা কি আর বলবো!আর বাদ দিলাম সিনেমা হলে ছবি দেখতে যাওয়ার ঘটনাগুলো!

পাঠক একটা অভিজ্ঞতা শেয়ার করতে চাই….

আমার এক বান্ধবী পুষ্প (ছন্ম নাম) প্রেম করে বিয়ে করে ফেলেছে।পরে ছেলেটি মালয়েশিয়া প্রবাসী হয়ে যায়।তাদের মধ্যে কথপোকথন চলে ইমো ভিডিও কলের মধ্যমে। তারা দুইজন দু’জনাকে সেই রকম ভালোবাসে!তাই সেই বিশ্বাসের খাতিরে ছেলেটি মেয়েটির কাছে যা দেখতে চাই ভিডিও কলের মাধ্যমে তা সে দেখায়। ওই দেখানো ভিডিও এবং ছবি সে(ছেলেটি) সংরক্ষণ করে রাখে। যা এখন মেয়েটির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ এর মাধ্যমে তার ছবি ব্যবহার করে খারাপ ও বাজে পোষ্ট আর বিভিন্ন মানুষের কাছে খারাপ ও সেই ছবি ছড়িয়ে দিচ্ছে।ঘটনা ক্রমে আমার কাছেও ওই ফেক আইডি থেকে একটা রিকোয়েস্ট আসে আমি যাচাই বাঁচাই করে দেখলাম ওটা তার নিজের আইডি না।কিন্তু কিছুদিন পরে ওই আইডি থেকে আমাকে মেসেজ করে আমি সেটা আমলে নেয়নি। পরে একদিন চোখ আটকে গেলো ওই মেসেজে। তার একটি খারাপ ছবি আমাকে দিয়েছে।আমি আমার বান্ধবী পুষ্পকে ফোন করে জানতে চাইলাম। সে বলল, সেটা তার আইডি নয়।তার সাবেক স্বামী এই অকাজ করছে তার ছবি ব্যবহার করে।

আমিও ভেবেছিলাম কেন সে(আমার বান্ধবী পুষ্প) আমাকে এমন খারাপ ছবি দিবে।এটা দেওয়ার কোন প্রশ্নই আসে না। তাই তো আমি তাকে ফোন করে সঠিক তথ্য নিলাম এবং জানলাম আসল চরম একটা সত্য কাহিনী। যা থেকে শিক্ষা নেওয়া উচিত সকলকে।
আমি তাকে পরামর্শ দিলাম আইনের আশ্রয় নিতে।
আর এইভাবে বেড়ে চলেছে আমাদের সমাজে কু কাজ আর অকাজ।

আরো একটি তথ্য আমি দিবো পাঠক আজঃ-

কয়েকদিন আগে প্রথম আলো পত্রিকার মাধ্যমে জানতে পারলাম,” আমাদের দেশে ঢাকাতে প্রতি ঘন্টায় একটি করে তালাক(বিচ্ছেদ এর জন্য) আবেদন পড়ছে।”

তথ্য সূত্রঃ- [https://www.prothomalo.com/bangladesh/article/1555110/ঢাকায়-ঘণ্টায়-এক-তালাক]

আমার প্রশ্ন হলো এখন এই সব তরুণ আর তরুণীর কাছে,”আপনারা ভালোবাসেন ঘন্টায় ঘন্টায় আর ব্রেক আপ করেন মিনিটে মিনিটে তাহলে বিবাহিত পরবর্তী জীবনে আপনারা কিভাবে সুখী দম্পতী হবেন?”

সেটা কি কখনো ভেবে দেখেছেন?

আপনি আজ পার্কে, সিনেমা বা থিয়েটার হলে ছবি দেখতে গিয়ে বয়ফ্রেন্ড এর সাথে ঘনিষ্ঠ হয়ে ছবি তুলছেন সেটা আগামীকাল আপনার দুর্ভাগ্যের কারণ হয়ে দাঁড়াতে পারে।তা কি একবার ভেবে দেখেছেন?

আজ আপনার বয়ফ্রেন্ড আপনার সাথে চলছে কাল হয়তো আপনাকে রেখে অন্য কারও সাথে নতুন সম্পর্কে জড়াবে তখন আপনি কি করবেন?

সুতরাং যার যার অবস্থান থেকে সবাই সাবধান থাকুন।

আবেগ কে প্রশ্রয় দিবেন না।আবেগময়ী হলে সর্বনাশ হবে আপনার এবং আপনার ভবিষ্যত সম্পর্কের।

একে অপরের জানা শুনার আগেই আমরা সব কিছু দেওয়ার জন্য ব্যাকুল হয়ে পড়ি। এটাই আমার আপনার দুর্বলতার প্রধান কারণ।যা উপরের এক বাস্তব ঘটনা দিয়ে বুঝাতে চেষ্টা করেছি পাঠক।

সবার ভালোবাসা পবিত্র থাকুক।
বেঁচে থাকুক ভালোবাসা হাজার বছর।
সেই কামনা সব সময়।
ভালোবাসা অবিরাম।

লেখকঃ-
মোঃশাহীন আক্তার।🇧🇩
মালয়েশিয়া🇱🇷 প্রবাসী।
#প্রবাসডায়েরি।
#ভালোবাসা
রসিকতা_নই।
#বাস্তবতা।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s